উত্তরবঙ্গ

corona virus btn
corona virus btn
Loading

গঙ্গাবক্ষে তলিয়ে যাওয়া ১টি লরির হদিশ মিলল, খোঁজ নেই আরও ৭টি লরির

গঙ্গাবক্ষে তলিয়ে যাওয়া ১টি লরির হদিশ মিলল, খোঁজ নেই আরও ৭টি লরির

ঠিক হয়েছে, কাল বুধবার সকাল থেকে উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন কাজে লাগিয়ে তলিয়ে যাওয়া লরি গুলি উদ্ধারের চেষ্টা হবে।

  • Share this:

Sebak DebSarma

#মালদহ: মালদহের মানিকচকে তলিয়ে যাওয়া লরিগুলির মধ্যে একটির হদিশ। জল থেকে তোলা হলো দুর্ঘটনাগ্রস্ত একটি লরি। এখনো হদিশ মেলেনি বাকি সাতটি লরির। আগামীকাল ফারাক্কা থেকে আরও উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন আনিয়ে বাকি লরি গুলির খোঁজে গঙ্গা নদীতে তল্লাশির চালানো হবে।

পুলিশ জানিয়েছে, সোমবার সন্ধ্যায় যে ভেসেলটি মানিকচক ঘাটে দুর্ঘটনার কবলে পড়ে তাতে মূলত পণ্যবাহী গাড়ি পরিবহন করা হয়। সাধারণভাবে ১৪টির মতো গাড়ি পরিবহনের পরিসর রয়েছে এমন ভেসলে। রাতে ওই ভেসেলে দশটি গাড়ি ছিল। এরমধ্যে প্রথম দুটি গাড়ি নামার সময় অন্য লরিতে ধাক্কা লাগে। এরপর ভারসাম্য হারায় পিছনের দিকে থাকা গাড়িগুলি। শেষে রেলিং ভেঙে গঙ্গা নদীর জলে পড়ে যায়। যে এলাকায় নদীতে দুর্ঘটনা হয়েছে সেখানে প্রায় ৪০ ফুট পর্যন্ত গভীরতা রয়েছে। ফলে পাথর বোঝাই লরি গুলি সহজেই তলিয়ে যায়। একে গভীর নদী, তারওপর পাথরবোঝাই ও ভারি হওয়ার কারণে সেগুলিকে জল থেকে টেনে তোলা যথেষ্ট কঠিন কাজ।

সোমবার রাতে দুর্ঘটনার পর রাজ্য বিপর্যয় মোকাবিলা বাহিনী তল্লাশি অভিযানে নামে। মঙ্গলবার সকালে এলাকায় এসে তল্লাশি ও উদ্ধারের কাজে নামে কেন্দ্রীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী। তবে নদীর গভীর থেকে তলিয়ে যাওয়া ট্রাক তুলতে তাঁদেরকেও যথেষ্ট বেগ পেতে হয়। ঠিক হয়েছে, কাল বুধবার সকাল থেকে উচ্চক্ষমতাসম্পন্ন ক্রেন কাজে লাগিয়ে তলিয়ে যাওয়া লরি গুলি উদ্ধারের চেষ্টা হবে। এ দিকে দুর্ঘটনার পর থেকে আরও দু -তিনজন এখনও নিখোঁজ থাকার দাবি স্থানীয়দের। কেউ নিখোঁজ রয়েছেন কিনা তা নিশ্চিত হতে চলছে তল্লাশি। আজ এলাকায় গিয়ে উদ্ধার কাজের খোঁজখবর নেন মালদহের বিভাগীয় কমিশনার সৈয়দ আহমেদ বাবা।

Published by: Simli Raha
First published: November 24, 2020, 8:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर