corona virus btn
corona virus btn
Loading

ঊর্ধ্বমুখী গ্রাফ! ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে করোনা আক্রান্ত ৩৩, মৃতের সংখ্যা বেড়ে ২০

ঊর্ধ্বমুখী গ্রাফ! ২৪ ঘণ্টায় শিলিগুড়িতে করোনা আক্রান্ত ৩৩, মৃতের সংখ্যা বেড়ে ২০

গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৩৩ জন। পুর এলাকাতেই আক্রান্ত ৩২ জন।

  • Share this:

#শিলিগুড়ি: ফের এক আক্রান্তের মৃত্যু শিলিগুড়িতে। মঙ্গলবার করোনার একাধিক  উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শুক্রবার মৃত্যু হয় তাঁর। পরে রাতেই তাঁর লালারসের রিপোর্ট পজিটিভ আসে । এ নিয়ে শিলিগুড়িতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২০। গত কয়েকদিন ধরে মৃতের সংখ্যা বাড়ছে। যদিও স্বাস্থ্য দফতরের দাবি, অন্যান্য রোগের পাশাপাশি করোনা সংক্রমিত রোগীর মৃত্যুর সংখ্যা বেশী। এদিন শিলিগুড়ির কাওয়াখালির কোভিড হাসপাতালে আরও এক আক্রান্তের মৃত্যু হয়। তাঁর বাড়ি উত্তর দিনাজপুরের ডালখোলায়।

এ দিকে শিলিগুড়িতে আক্রান্তের গ্রাফ ঊর্ধ্বমুখী। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত ৩৩ জন। পুর এলাকাতেই আক্রান্ত ৩২ জন। গতকাল যেখানে সংখ্যাটা ছিল ১১-তে। আজ আবার আক্রান্তের সংখ্যা বেড়েছে। সবথেকে বেশি আক্রান্ত ৪৬ নং ওয়ার্ডে। এই মূহূর্তে ৭০-এর বেশী আক্রান্ত সেই ওয়ার্ডে। একাধিক ওয়ার্ডে আক্রান্ত বাড়ছে। আক্রান্ত ইন্সপেক্টর পদমর্যাদার এক পুলিশ অফিসার। বর্তমানে তিনি প্রধাননগরের একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন। তবে নতুন করে ১৮, ২৮ এবং ৩৬ নং ওয়ার্ডে কোনও ব্যক্তির লালারসের নমুনা রিপোর্ট পজিটিভ আসেনি। আক্রান্ত বাড়ায় স্বাভাবিকভাবেই উদ্বেগ বাড়ছে।

বুধবার  থেকে আনলক ২ শুরু হয়েছে। ধাপে ধাপে স্বাভাবিক হচ্ছে একাধিক পরিষেবা। পাল্লা দিয়ে শহরে বাড়ছে সংক্রমণের সংখ্যাও! পারস্পরিক দূরত্ব মানা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে। পরিস্থিতি মোকাবিলায় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে ৪৮ বেডের কোভিড ওয়ার্ড চালু করা হয়েছে। যেখানে করোনার উপসর্গ নিয়ে ভর্তি রোগীদের চিকিৎসা হবে।

অন্যদিকে, ক্রমেই সুস্থ হয়ে উঠছেন শিলিগুড়ি পুরসভার প্রশাসকমণ্ডলীর চেয়ারম্যান অশোক ভট্টাচার্য। অক্সিজেন নেওয়ার পরিমাণও কমেছে। স্বাভাবিক খাওয়া দাওয়া করছেন তিনি। বৃহস্পতিবার ফের তাঁর লালারসের নমুনা পাঠান হবে মেডিক্যালের ল্যাবে। এরই মধ্যে আশার আলো দেখাচ্ছে কোভিড হাসপাতালের চিকিৎসক, নার্স সহ স্বাস্থ্যকর্মীরা। চিকিৎসক দিবসের দিনে শিলিগুড়ির দুই কোভিড স্পেশাল হাসপাতাল এবং সেফ হোম থেকে ৪৬ জন করোনা যুদ্ধ জয় করে বাড়ি ফিরেছেন।

Partha Sarkar

Published by: Shubhagata Dey
First published: July 2, 2020, 12:35 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर